শনিবার, ১৩ আগস্ট, ২০১৬

স্তন.

কারো স্তন বড় দেখলে আমার ভালো লাগে। চোখের এবং মনের ভালোলাগা কাজ করে। স্তনের নিচে হৃদয় আছে এমন বায়বীয় ধারনা থেকে নয়, স্তনের নিচে আমার সন্তানের খাবার আছে এমন ধারনা থেকে। আমি চাই না আমার সন্তান ফার্মের মুরগীর মতো বড় হোক , আমি চাই আমার সন্তান স্তন্যপায়ী মানুষের মতো বড় হোক।

আমাদের এক কাহা আছেন। মতিন কাহা। তিনি অনেক মজার মজার গপ্প করেন। একদিন তিনি বলতেছিলেন `` অহনকার বিলাফানের গইমের লাহান বুক, তাতেই হালি নাছুম নাছুম করে, আমগো মা চাচিরা বাড়ি ঝাড়ু দিতে দিতে কহন যে আমরা দুধ হাইয়্যা চলে গেছি আব্বা চাচারা কইতেই পারে না "।

মতিন কাহার গপ্পটি  নিছক গপ্প নয়, গপ্পটির প্রায়োগিক ও বাস্তবিক জায়গা আছে।  বর্তমান সময়ে অনেকেই স্তনের বিজ্ঞাপনের জন্য ফোমের ব্রা, আর যাদের টাকা পয়সা আছে তারা যন্ত্রের সহায়তা নিয়ে থাকে। আরে ভাই যন্ত্রের দিয়ে তো মন্ত্রের কাজ চলে না। মন্ত্রের জন্য প্রয়োজন সাধনার পরম্পরা। এখন তো সাধনার দরকার হয় না যেখানে ডিব্বার দুধ বর্তমান।

ও আমার বাঙালি লেখক, শুনে রাখো, তোমার সন্তান দুধের বদলে খাবে লজেন্স আর ভাতের বদলে খাবে ফাস্টফুড।

আমার সন্তান যেন থাকে লজেন্সে ফাস্টফুডে 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন