মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০১৬

রেজা বন্ধু

রেজা বন্ধু কই গেলা তুমি?
তোমারে আমি হারিকেন লাগাইয়া হুজি-- দোহানে হুজি, বাজারে হুজি, বোলপুর ইস্টিশনের প্লাটফর্মে হুজি, ব্রক্ষ্মপুত্র নদের পুব পারে হুজি-- তোমার দেখা নাই তো নাই-- আমারে তুমি এমন কইরা বুইল্যা যাইতে পারলা, পারলা রেজা বন্ধু!
মানু কেমনে পারে মানুরে টুসটাস বুইল্যা যাইতে! আমি তো তোমারে বুলি নাই-- আবার রবীন্দ্রনাথের মতো কইও না নয়নের সামনে তুমি নাই বিধায় নয়নের মাইদদে নিছ ঠাই-- হুদা জানি তর লাইগগা হৃদয় আমার ফালদা ফালদা ওডে-- আয়নায় চাইলে হালি গুলা গুলা লাগে -- চোখের বিততে একটা আস্তা ডাহাইত দেখি-- এই ডাহাইত কী জানে বন্ধু আমার কই আছে? বন্ধুরে দেহার মনে লই, আদুর কইরা হের লগে যদি কতা কইতে পারতাম-- বন্ধু তোমারে যেদিন হারাইছি হেদিন থেইক্কা আমি বুলি গেছি মান আরাফা নাফসাহু ফাগাদ আরাফা রাব্বাহুর কথা, বুইল্যা গেছি হাঁসের চুইচুই ডাহের কতা-- আমার বকবক আর কেউ শুনে না-- সবাই হালি আমারে বিচার করে-- আমারে জ্ঞান দে-- আমি তাদের দেয়া জ্ঞান লইয়্যা বোয়া থেইক্কা ওঠতে পারি না-- তখন তোমারে হুব মিস করি-- তুমি যেখানেই তাহ তারাতারি চলে আসো, চলে আসো আমার মেঘনার পাড়ে-- তোমারে নিয়া নৌকা চালাইমু রেজা বন্ধু-- তুমি গান গাইবে আর আমি তোমার সাথে হাম্মিং দিমু-- মাঝ নদীতে গিয়া বইডা ফালাই দিমু-- তখন তুমি ভরা গাঙ আর আমি অমু জিয়ল বইডা

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন