শুক্রবার, ২৭ মে, ২০১৬

জলিমা..

আজ শুক্রবার, আরেকটা ছুটির দিন, আরেকটি মিলনের দিন কিন্তু আজকের আকাশে এতো মেঘ কেন, কেন এতো গর্জন?
সুন্দর আকাশ কেমন চমৎকার ফ্যাকাসে হয়ে আছে, বৃষ্টি হলেই পারে, কিন্তু বৃষ্টি হচ্ছে না, হচ্ছে না তো হচ্ছে না!

জলিমা,
মেঘলা আকাশ কেন আমার মনের উপর ভর করেছে? কালো নীল শাদা মেঘে ভরে গ্যাছে আমার আকাশ, বৃষ্টি হলেই জলের নদীতে হাসফাঁস করে শোকসমগ্রকে বিদায় জানাতে পারতাম, বৃষ্টিও মৃত্যুর মতো অপেক্ষাকারী প্রিয়তমা ধৈর্যের অসুর, কান্দি কাটি চোখে জল নাই তো জল না!

সাক্ষাৎও এক তৃষ্ণার নাম, এক হৃদয়ঘটিত সুখের নাম! জল না পান করে থাকা যায় কিন্তু সাক্ষাৎ না করে আমি যে বাঁচতে পারবো না!

জলিমা,
ক্যামনে থাকো তুমি আমি বিহনে, তোমার হৃদয়গাছে কী একবারও আমার প্রেমবাতাস স্পর্শ করে না?

চলে আসো সব ছেড়ে, চলে আসো এই অধম গরীবের ঘরে,
তুমিআমি মিলে একখান চায়ের দোকান দিমু নদীর কূলে, মাঝিরা রাইতে দিনে চা খাইবো, যাত্রীরা চায়ের দোহানে বসে তামাম পৃথিবীর ক্লান্তি ঝরাইবো,চায়ের দোহানে আমরা হুমু বিক্রেতা, চব্বিশ ঘন্টা কাছে তাহুম, তোমারে হালি দিহুম আর দিহুম, রাইত অইলে, আরে হুন গভীর রাইত অইলে তোমারে লইয়া নাও ভাসামো পানসে নদীর জলে, কখন যে ফর্সা হইয়্যা যাইবো তুমি টেরই পাইবা না, কসম খোদার টেরই পাইবা না ....

(মনে তো তুমি আছো পরকালের মতো কিন্তু যে চোখ দৃশ্য দেখে সে কেন তোমাকে দেখবে না!?) 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন