শনিবার, ১২ মার্চ, ২০১৬

ভালো চাইলে

অন্তর যার কথা সারাক্ষণ বলে তাকে একটি বিশেষ মুহূর্তে ক্যামনে আনি!   আত্মার সাথে আত্মার অমায়িক বন্ধনে দুটি প্রাণ যখন এক মহাকাল তাকে বন্ধু বলে। তোমাকে তো আমি পৃথিবীর এতো নিকষ কালো অন্ধকারে খুঁজতে যাই না, তুমি আছো আমার আদিম অন্ধকারে যেখানে নিয়ম এসে লজ্জা পেতে বাধ্য। নিয়ম নিয়ে পড়ে থাকুক যাদবপুরের আশি নাম্বার লেন, আমরা আগা-মসি-লেনের এককালীন পর্যটক।

তুমি এতো সুন্দর যা তুমি জানো না, ইশ্বর জানে আর জানি আমি, মাঝে মাঝে আমি আর ইশ্বর তোমাকে নিয়ে গল্প করি,গল্পগুলো তোলা থাকে মহাকালের পাতায়, পৃথিবীর মানুষ তা জানে না,
আমিও জানি তুমি কেউ 'র পর্যায়ভুক্ত নও, তুমি কেউ-কেউকে ছাড়িয়ে গড়ে ওঠা লিলিথ।

ঘুমের দেশে যাই যেখানে আমি আর আমার বন্ধু এক, যাই স্বপ্নের দেশে যেখানে আমাদের মাঝে কোনো দেয়াল নাই, নাই কোনো কবুলবলা ফৌজদারি আইন।

হুকুমের আশায় আছি ওহে মায়াময় ....

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন