শনিবার, ১১ অক্টোবর, ২০১৪

মৃত্যুকে কাছ থেকে দেখা

আজ( 11,10,2014,10:5) আমার মৃত্যুদিবস হতে পারতো!
অস্বাভাবিকভাবে  মানুষ যেমন বেঁচে থাকে আমিও বেচেঁ আছি। মৃত্যুকে খুব কাছ থেকে দেখার সুযোগ হলো। আমার পাশের সিটের মানুষগুলো মুনকার-নাকিরের সওয়াল জবাব দিবার জন্য হয়তো প্রস্তুতি নিচ্ছে!
আর আমি!
প্রতিদিনের মতো আজকেও জন্মদিন পালন করছি! অনেক আগে থেকেই প্রতিটি দিনকে শেষ দিন মেনে প্রতিদিনের আনন্দ-দুঃখ ইনজয় করা অভ্যাসে পরিণত হয়েছে।
মহাকালের কাছে আমার কোনো প্রত্যাশা নেই, প্রত্যাশা আমার চোখের সামনের আশা ও স্বপ্নের কাছে, প্রত্যাশা এইমাত্র মনের ভেতর খেলা করা ফুলের কাছে।
আমি আজকে চলে গেলে আমার কিছুই হতো না, তারেক মাসুদের কিছু হয়নি। কিন্তু তারেক মাসুদের শুন্যতা বাংলাদেশর যোগাযোগ ব্যবস্থা পূর্ণ করতে পারবে!!
মৃত্যু থেকে বেঁচে আসা সৈনিক চোখের জলকে পুঁজি করে আপনাদের (যোগাযোগ ব্যবস্থা  যারা ভালো করতে পারেন) অনুরোধ করে বলছি,
প্লিজ যোগাযোগ ব্যবস্থা উন্নয়নে আপনারা আন্তরিক দৃষ্টিপাত করুন।
মৃত্যু আসবে কিন্তু নিশ্চিত মৃত্যুর যমদূতে পরিণত হয়েছে বাংলাদেশের রাস্তা-ঘাট!
আমরা তো নয় মাসে দেশ স্বাধীন করতে পারি, আমরা কেন পারবো না যোগাযোগ ব্যবস্থাকে  ভীতিকর পরিস্থিতি থেকে পরিত্রান দিতে! 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন