মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০১৫

কাব্য মাতাল

বার বার করে দেখতে চাই তোকে রোজ
হাসির নিচে মাতাল করা জোছনামাখা সুখ
মনের কোণে লুকিয়ে রাখা অভিমানী মুখ
তুই যে আমার কাব্য মাতাল ডাহুক পাখির সুর


পরিণামের খোঁজ করে হতাশা চাষাবাদ করা যায়, যেতে পারে। আমি পথিক। পথের সন্ধ্যাকাল আমার সকাল, প্রত্যুষ, ভোর। পথে নামলেই আমি আশাবাদী হয়ে উঠি। পথই জানে কেমন করে শরীরমাটি ভেদ করে স্বপ্ন জেগে ওঠে।


তুই যে আমার সকাল বেলার আযান দেয়া ভোর প্রেমে মাতাল অসুর আমি ছন্দে বেতাল শোক
চোখের নেশায় পুড়াস আমায় একটু একটু রোজ
আমাকাশ, আমার বাতাস, সবখানেই তোর সুর


বিচ্ছেদ সংবাদ হতে বাধ্য। বিরহ সামাজিক হাসির খোরাক। যারা আমাদের কাছে ছিল বিস্তর  হাস্যকর আজ তাদের কাছে আমরা চরমভাবে হাস্যকর। এইভাবে হাসি বদলায়, খুশি রূপান্তরিত হয়ে থাকে।


আমার চোখে এখনো তুই কাব্য মাতাল ছবি
এখনো আমি আমিই আছি তোর চেনা সেই কবি

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন