শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৫

ডায়রি

এখন নিজের একটু প্রচার করবো, আত্মপ্রচারণা....

স্বরকল্পন আবৃত্তিচক্র ঢাকার আবৃত্তি পরিবারে একটি পুরাতন ও গুরুত্বপূর্ণ নাম। তারা সময়ের চাহিদা অনুযায়ী বিভিন্ন প্রযোজনা তৈরি করে থাকে।

এই মৃত্যু উপত্যকা আমার দেশ না
এই জল্লাদের উল্লাস মঞ্চ আমার দেশ না " এই শিরোনামে মাহাদী হাসানের নির্দেশনায় প্রায় দুই ঘণ্টা সময়কে সামনে রেখে একটি স্ক্রিপ্ট তৈরি করা হয়। তৈরি করা স্ক্রিপ্ট-এ আমার লেখা রংপুরে এক পাখি জন্মে " গানটি এবং তারানি সিরিজের কয়েকটি অংশ সংযুক্ত হয়। আমি তাতে বিশাল খুশি। আমার খুশি দেখে কে!

এখন আসি আসল কথায় ....

অনুষ্ঠান শেষে আমাকে মঞ্চে আহবান করা হলো। জানতে চাওয়া হলো আমার অনুভূতি।

আচ্ছা আপনারাই কন, আমার লেখা আবৃত্তি শিল্পীরা মুখস্থ করবে, আবৃত্তি করবে, আর আমি শুনবো,  আমি আনন্দে আনন্দে ফালা ফালা হয়ে যাওয়ার কথা না, আর যদি আনন্দে ফালা ফালা না অই তাইলে আমার মিছা ভাব নেয়া অইবো।

আমি যা কইছি ....

ছোট কালে দেখতাম আব্বা বাজার থেকে লাল শাক কিনে আনছে। টকটকে লাল শাক। আমার বোনেরা শাক বানাচ্ছে। ঠাকুরমা শাক কেটে কেটে আম্মার কাছে দিচ্ছে। আম্মা রান্না করে আমাকে খেতে ডাকছে। আর আমি লাল শাক পেয়ে মহা খুশি।
আমি জানি না আজ স্বরকল্পন পরিবার কার কাজটি করেছে-- আমার মায়ের?  আমার বাবার?  আমার বোনের? না আমার ঠাকুরমার!

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন