মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৪

চলে এসো

মনের শক্তি ঘরের নাম মাইটোকন্ড্রিয়া নয়। আত্মবিশ্বাস!
আত্মহারা আত্মবিশ্বাস মূল্যহীন। একটি ইটের উপর আরেকটি ইটের শ্রদ্ধাশীল আস্থায় গড়ে উঠে মহান ইটসৌধ। নিজের প্রত্যেক কাজে আন্তরিক শ্রদ্ধার পরিপূর্ণতায় গড়ে উঠে নিজবিশ্বাস বা আত্মবিশ্বাস।
আমার আত্মবিশ্বাস আজ বড় আত্মহারা
অবাধ্য আংগুল মেনে চলে না নিয়মের সারগাম
ঘরের ভেতর ঢুকার আগেই বের হয়ে যাই
অহংকার ঘেরা 'আমি' শুন্য আজ
শুন্য মন্দির মোর
ছোটকালে আব্বার লগে হেতে যাইতাম। আল শেষ করে আব্বা হেতে মই দিত। মই দেয়ার পরও যদি বড় চাক্কা থাকতো, আব্বা আমারে কইতো
  "আই ফুত, চাক্কাগুলো হমান করি "
বাফ আমারে হুনাইতো
   "চাক্কা হমান না অইলে চারা মাথা বের করব কেমনে "
আমরা তখন সমস্ত চাক্কা হমান করে চারার সুস্থ ভাবে বেড়ে উঠার ব্যবস্থা করতাম।
জীবনের এই পর্যায়ে এসে দেখি আত্মবিশ্বাসের হেতেও বড় বড় চাক্কা আছে। যাদের জন্য আজন্ম লালিত স্বপ্নগুলো মাথাচাড়া দিয়ে  উঠতে পারে না।আগাছা চাক্কা।
আমার মাঠে জন্ম হওয়া চাক্কাকে গলা টিপে হত্যা করেছি
কারণ আমার স্বপ্নের সমান সতেজ নয় চাক্কার জীবন
চাক্কার মৃত্যুতে জন্ম হয়েছে শুন্যতার ঘর!
বাতাস হয়ে, আলো হয়ে চলে এসো তুমি
আমার স্বপ্ন
প্যান্ডোরার বাস্কে জ্বলবে তুষের অনল
অক্সিজেন হয়ে সাজাবো আলোর জীবন
চলে  এসো

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন