বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৬

যাবো

ছোট কালে আমি ছিলাম একশো পার্সেন্ট বানর। কেউ আমাকে শতভাগ আদর করার সাহস পেতো না-- কারন সবাই চায় মাথায় শতভাগ চুল রাখতে। আমাকে আদর করা মানে খুব কাছে যাওয়া, তারপর মাথায় ওঠা, তারপর একটি একটি চুল খুব আয়েসভের মোডে তুলে ফেলা।

আমাকে শতভাগ আদর করার সাহস যিনি দেখালেন তিনি আমার খালাম্মা। আদর কাকে বলে আমি তাঁর কাছ থেকে বুঝতে শিখেছি। আমার জন্য তাঁর হৃদয়ের জানালাটা আলাদাভাবে উন্মুক্ত ছিল।

আজ আর তিনি নেই!

জীবিত আশীর্বাদের একটি সজীব জানালা মৃত্যুপর্দায় ঢাকা পড়েছে!

তিনি কোথায় গেলেন আমরা জানিনা। তিনি আমাদের সাথে আমাদের মতো করে আর কথা বলতে আসবেন না এতটুকু জানি।

তিনি হয়তো মেঘ হয়ে গ্যাছেন কিংবা দেখা যায় না এমন কোনো তারা। পাগলা নদীর জলের সাথেও তিনি মিশে যেতে পারেন বিকাল পাখি হয়ে উড়বার নেশায়।

খালাম্মা আমাকে আদর করবেন বলে পৃথিবীতে আগে এসেছিলেন, আবার আগে আগে চলে গেলেন পরকালে আমাকে আদর করবেন বলে।

24 09 2016

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন