বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০১৬

প্রেমের

জনম দুঃখী প্রকৃতিকে দেখতে খুব ভালো লাগে। কারন মাইনাসে মাইনাসে প্লাস। আনন্দের কোনো ঘর বাড়ি নাই, দুঃখের বসত ভিটা আছে। কুকুরের কোনো দুঃখ আছে বলে আমার মনে হয় না। কুকুর প্রভুকে খুব তেল দিতে পারে। তেল খেয়েও প্রভু মাঝেমাঝে রাগের ভান করে, আসলে প্রভু কুকুরের প্রতি বিশেষ সন্তুষ্ট থাকে।

আজকে হলের সামনে একটি নারী কুকুর ও একটি পুরুষ কুকুর দেখলাম। তারা বেশ আনন্দে আছে। বিবাহ ছাড়া তারা রাত্রিযাপন করতে পারে।  তারা আনন্দে থাকবে না তো মানুষ আনন্দে থাকবে?

বাবা কুকুরের কাজ কেবল বীর্য দান করা, মা কুকুরের কাজ কেবল একটি নির্দিষ্ট সময় পর্যন্ত বাচ্চাকে দেখাশোনা করা, তারপর প্রত্যেকের নিজস্ব জৈবিক জীবন।

কুকুর দুটি অনেকক্ষন ধরে প্রেম খেলায় মত্ত। কুকুর ফেইসবুকের ইনবক্সে প্রেম করে না, তাদের প্রেম সরাসরি শারীরিক। কুকুর পরিবারে পরকীয়া প্রেম বলে কোনো কথা নেই, প্রত্যেক প্রেম তাদের জীবনে স্বকীয়া প্রেম।

অবাক হলাম একটি জায়গায়। এরা এতক্ষন ধরে প্রেম করছে কিন্তু বীর্যপাতের দিকে কোনো বিশেষ নজর নেই। জাস্ট অর্গাজম প্রক্রিয়ায় ব্যস্ত। আমি নিশ্চিত কুকুর দুটি বাউল কুকুর হবে যারা কাম সাধনায় ব্যস্ত এবং যাদের জীবনে বীর্যপাত প্রান হত্যা করার মতো অপরাধ। অবশ্যই আধুনিক বাউল কনডম ব্যবহার করে।

একটা সময় কুকুর দুটি একটি পোকা শিকার করে আনে। পোকাকে উলট পালট করে দেখা তাদের কাজ হয়ে পড়ে। পুরুষ কুকুরটি পোকাটি নিয়ে খেলছে দুলছে, আবার রানীর সাথে শীতের উষ্ণ আরামও শেয়ার করছে।

রাত গভীর হতে থাকে, তাদের প্রেমও গভীর হতে থাকে। তখন গোটা পৃথিবীই তাদের। এমন সময় যদি কোনো মানুষকে চোখের সামনে দেখে তখন তাদের রেগে যাওয়া স্বাভাবিক। তাদের কথা হলো দিনটি মানুষের আর রাত তাদের।

জিয়া হলের ভেতর যেখানে হাসনাহেনা ফুল গাছটি সেখানেই এখন তারা দাঁড়িয়ে আছে। জানি শব্দোচ্চতা কুকুরকে বিশেষভাবে ভাবায়। কিন্তু ফুলের গন্ধও কেন তাদের ডাকবে?

না, গন্ধে তারা ফুলের কাছে আসেনি। ফুল গাছের নিচে কিছু গর্ত, গর্তের নড়াচড়া দেখেই তারা এখানে কিছু স্থির দৃষ্টি রেখেছে।

হাসনাহেনা ফুলগাছে সাপ আসে। জিয়া হলের ভেতর এতো কঠিন বেষ্টনী ভেদ করে এমন জনপদক্ষেপের জায়গায় সাপ আসতে পারে বিশ্বাস করতে পারতাম না যদি না গাছের নিচে গর্তগুলো দেখতাম। ইচ্ছা ছিল বলেই কঠিন বেষ্টনী ভেদ করে সাপ লখিন্দরের বাসরঘরে ঢুকে, সাপের ইচ্ছা সত্যিই বাস্তবের উপরে বাস্তব।

প্রেমিক সাপের চেয়েও প্রত্যয়ী, প্রেমিক সাপের চেয়েও গভীর, প্রেমিক তোমার ছায়ার নিচে অনেক গর্ত করে রাখবে, জাস্ট তোমার গন্ধে কিছুক্ষন স্নান করবার জন্যে, তুমি কোনোদিনই জানবে না, কোনোদিনই জানতে পারবে না। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন