বৃহস্পতিবার, ৯ আগস্ট, ২০১৮

প্রাক্তন রোদ

প্রতি রাতে তোমাকে নিয়ে ঘুমাতে যাই
প্রতি ভোরে সূর্যের সাথে তোমাকে নিয়ে সকাল সাজাই

তুমি তুমি তুমি আমার আস্থাশীল সংবিধান

আমার ফৌজদারি আইন
তুমি আমার দন্ডবিধি তিনশত দুই ধারা
তুমি আমার এটেম টু মার্ডার চারশত ছাব্বিশ

তুমি আমার মাথার নিচের কার্পাস তুলা

একটা দিনের মতো তুমি একটা রাতের মতো তুমি, দিন ও রাতের মিলন তুমি, তুমি তুমি তুমি এবং তুমি

অলসতার গভীরে কোনো আলস্য নেই, আলস্যের গভীরে প্রিয় তুমি আছো

বাতাস বয়ে যায় সকাল হয়ে যায়, সবুজ পাতার সাথে খয়রাতি রঙ দেখা দেয় আমাদের পুব আকাশে, তখন সূর্যের মতো জেগে ওঠো তুমি আমার চোখেমুখে

ত্রিবি, তুমি আমার ঘুম, তুমি আমার নয়টা পাঁচটা অফিস, তুমি আমার কুংফু কারাতে, তুমি আমার দৃশ্য তুমি আমার অদৃশ্য

তোমার জন্য আমি পাহাড় হয়েছি, তোমার জন্য আবার হবো সমতল, তোমার জন্য হবো আমি আদিম মেঘ, ত্রিবি, তুমি আমার পড়ন্ত রোদ
কোমল বাতাসের ভেতর তুমি আমার মিহি ক্রোধ

তুমি আছো বলে আমি আছি
তুমি নেই বলে আমি নেই
দেখা হয়েছিল কোনো একবার
দেখা হোক দেখা হোক বারবার বারবার
মরে মরে বেঁচে যাই আরও একবার আরও একবার

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন