সোমবার, ২১ মে, ২০১৮

অভি শা প

তোমাকে দেখার সাথে সাথে ভুলে গেলাম আমাকে-- ঝড়ের সাথে বৃষ্টি যেমন।  আমাকে দেখামাত্র মনে পড়ে তোমার কথা-- ঝড়ের রাতের ভয় যেমন।

তোমাকে ভুলে গেলে অভিশাপ দিতে ইচ্ছা করে-- কেন মুগ্ধতা চলে গেল তোমার আকাশ থেকে। তোমাকে মনে পড়লে অভিশাপ দিতে ইচ্ছা করে-- কেন মুগ্ধ হই তোমার এলোহিস্ট দৃষ্টিতে।

আমার প্রথম অভিশাপে তোমার বিয়ে হয়, আমার দ্বিতীয় অভিশাপে তোমার বিয়ে ভেঙে যায়। আবার তোমাকে অভিশাপ দিবো যেন তুমি ফলবতী গাছ হয়ে ওঠো, ফলবতী গাছটি যেন আকাশের কোনো গভীর প্রান্তে বাড়ি খুঁজে পায় যেখানে আমার অভিশাপপাখি ডানা মেলে বাতাস কাটতে অক্ষম।

তাহলে?

তাহলে অভিশাপ দেয়ার দায়িত্ব থেকে মুক্তি পাবো, মাটিতে মিশে যেতে যেতে বলতে পারবো অন্তত তোমাকে অভিশাপ দেয়ার জন্য পৃথিবীতে বেঁচে ছিলাম, তোমার চোখের সামনে বেঁচে ছিলাম,তোমার আশীর্বাদের সামনে বুক পেতে ছিলাম।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন