শনিবার, ১০ মার্চ, ২০১৮

বোকা সাপ

সোমবার রাত। ঘুমাচ্ছি। স্বপ্ন দেখলাম। এক সাপ আমার বাম পায়ের কনিষ্ঠ আঙুলে কামড় দেয়। কিন্তু আমি কোনো ব্যথা পাচ্ছি না। তারপরও ভয় পাচ্ছি যদি মারা যাই।

সাপটা আমাকে কামড় দিয়ে পুকুরের জলে নেমে যাচ্ছে। আমি সাপের দিকে চেয়ে আছি। সাপটা জলে নামতে না নামতে একটা ব্যাঙ সাপটাকে ধরে ফেলে। সাধারনত এমন ব্যাঙ আমি আগে কখনোই দেখি নাই। ব্যাঙ সাপটাকে গিলতে থাকে। ব্যাঙ সাপটাকে গিলতে গিলতে ডাঙায় নিয়ে আসে। আমার সামনাসামনি ব্যাঙটা দাঁড়ায় এবং সাপটাকে পুরো গিলে ফেলে।

ব্যাঙটির গেচচার ভাষা এমন ছিল যে সে শুধু সাপটাকে খাচ্ছে না আমাকে দেখাচ্ছেও বটে।

আমাকে ডাক্তারের কাছে নেয়া হলো। ডাক্তার বলেন "কোনো সমস্যা নাই, সাপটা বিষধর ছিল না।"

সকালে ঘুম থেকে ওঠে ভাবতে থাকি। সারা জীবন দেখলাম সাপ ব্যাঙ ধরে খায়, আর স্বপ্নে দেখলাম ব্যাঙ সাপটাকে খেয়ে ফেললো!

বিষহীন সাপটার জন্য আমার অনেক মায়া হলো!

হায়রে বোকা সাপ,  আমারে কেন কামড় দিতে গেলে, আমি ত কোনো প্রানির নূন্যতম ক্ষতির চিন্তা করি না! হায়রে বোকা সাপ!!

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন