বৃহস্পতিবার, ১৯ ডিসেম্বর, ২০১৯

আপনার কল্যান হোক


আপনাকে যখন থেকে চিনি তখন থেকে আপনার প্রতি আমার শ্রদ্ধা অসীম। আপনার বাবাকে দেখার পর তাঁর প্রতি ও আপনার প্রতি আমার শ্রদ্ধা আরও বেড়ে যায়। আপনার ও আপনাদের কল্যান কামনা করেছি এবং করতে থাকার প্রয়াস করি।

আপনাদেরকে কখনো পুলিশি রাষ্ট্রের লোক মনে করি নাই। বরাবরই মনে করেছি মানবিক রাষ্ট্রের লোক আপনারা। মনে করেছি মানুষ ও মানুষের সরলায়িত হৃদয় আপনার শেষ গন্তব্য। আমার সার্টিফিকেট আমি কারো কাছ থেকে চাই না। তবে মনে রাখবেন নিশ্চয়ই রাস্তার কুকুরও ভালো প্রভুর আচরনে সন্তুষ্ট হয়।

কাউকে বিব্রত বিরক্ত করার শিক্ষা আমাকে দেয়া হয়নি। আমি সবার সাথে একটা সীমানা পর্যন্ত মিশি, তারপর সীমানাকে সীমানায় জায়গায় রেখে চলে আসি নিজের ভেতরে বানানো কুয়ার মতো ছোট্ট নিরেট জায়গায়। কারো শরীরের ধুলাবালি খুব মুছতে যাই না আমি, কারন ধুলাবালি মুছতে মুছতে শেষ পর্যন্ত ব্যক্তিটিও মুছে যেতে পারে।

আমার নীরবতা আমার শক্তি। অনেকের নীরবতাও অনেকের শক্তি। তাই আমার নীরবতায় দয়া করে আঘাত করতে আসবেন না, প্রকৃতি সহ্য করবে না। প্রকৃতি আমার আপনার চেয়ে অনেক শক্তিশালী।

আপনাদেরকে যে উচ্চ আসনে রেখেছি সেখানে থাকুন এটাই আমার অনুরোধ। কোনো প্রকার মিথ্যাচার কোনো প্রকার অযাচিত অভিযোগ ক্রিয়া আমার দিকে ছুঁড়ে দিবেন না। মিথ্যুক যেই-ই হোক তার পরিনতি ভালো হয়নি। মিথ্যা স্বয়ং আত্মঘাতী।

আমাকে গালিগালাজ করা যেহেতু আপনার মৌলিক  অধিকারের মধ্যে পড়ে সেহেতু আমার কিছু বলার নেই। তবে মিথ্যাচার বন্ধ করুন। আর কিছু বলতে চাইলে ফোন দিয়ে সরাসরি কথা বলুন। চোরের মতো চোরাবালি নির্মান করবেন না। আমি চাই না আপনার সম্মান নষ্ট হোক, কারন আপনি সম্মানিত।

সবশেষে বলবো ভেবে চিন্তে সিদ্ধান্ত নিন। কারন দুই হাজার ১৪ সাল আর দুই হাজার 19 সাল হাজার হাজার মিনিটের খেলা। ভালো সম্পর্ক নষ্ট করার চেয়ে সম্পর্ক সম্পর্কের জায়গায় রেখে দেওয়াই সম্পর্কের প্রতি যত্নশীল আচরনের নামান্তর।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন