বুধবার, ১ জুন, ২০২২

বিশ্বাস

 পানসে নদীতে এখন জলের যৌবন। নৌকা থাকে ঘাটে সারি সারি। রাতে নৌকাড্ডা বেশ জমে উঠে। চাচ্ছি আজকে আমাদের আড্ডায় কুকুরটা অংশগ্রহণ করুক। বাড়ি গেলে যতক্ষণ ঘরের বাইরে থাকি ততক্ষণ সে আমাদের সাথেই থাকে। নৌকায় উঠা তার জন্যে টাফ। তাকে কেউ নৌকায় উঠা শেখায়নি। অথবা তাকে নৌকায় উঠাবে এমন বিশ্বাসযোগ্য লোক কুকুরটা পাইনি। আমি ভালো করেই জানি কুকুরটা আমাকে খুব বিশ্বাস করে। কারন আমি তাকে মিষ্টি খেতে দিয়েছি সে খেয়েছে, আমি তাকে আম খেতে দিয়েছি সে খেয়েছে, এমনকি আমি তাকে পেয়ারা খেতে দিয়েছি সে খেয়েছে। 


আজকে তাকে নৌকায় উঠাবো। খান ভাই আমার সাথে চ্যালেঞ্জ করেছে যে আমি কুকুরটাকে নৌকায় উঠাতে পারবো না। মুচকি হাসি ☺ দিয়ে চেষ্টা করতে থাকি। কুকুরটা যখন নৌকায় উঠে যাচ্ছে এমন সময় খান ভাই একটা বাশ কুকুরটার দিকে ছুড়ে মারে। কুকুরটা ব্যথা পেয়ে দূর সরে যায়। 


ভাই আপনি কাজটা ঠিক করেন নাই ঠিক করেন নাই! 


তারপর খান বলেন এক মহান কালোত্তীর্ণ কথা— 

" মানুষ আমারে বিশ্বাস করে না, আর তোরে কুত্তা বিশ্বাস করে ফেলবে, তা হতে দেবো না।" 


তারপর থেকে কুকুরটার নাম দিলাম 'বিশ্বাস'

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন