রবিবার, ৩০ জানুয়ারী, ২০২২

জয় গোবিন্দ জয় রাধে

 — বাসুদেব একটা কথা বলবো?


— মাধব আপনি আমার সাথে কথা বলবেন, তাও আবার অনুমতি নিয়ে!


— না বলছিলাম যে গত রাতে একটা স্বপ্ন দেখলাম। 

— বাহ, আপনারে স্বপ্ন দেখে পুরো সৃষ্টি, আপনাকেও স্বপ্ন দেখতে হয়, বাহ, বাহ, মাধব। 


— আচ্ছা, তাহলে বলুন দেখি আপনার স্বপ্নের ধারা। 


— স্বপ্নে দেখি রাধা মথুরায় চলে এসেছে, তাও আবার বোরখা পরে, রাধার আগমনে আপনার চেহারায় অস্বস্তির মেঘ ☁। 


— মাধব, তুলসী বনের রাধাকে আমি চিনি,সে ছদ্মবেশ জানে না, তাই তাকে আমি দিয়েছি বিরহ, মথুরায় রাধাকে আমি নিয়ে আসতে পারি, মথুরাকে স্থাপন করেছি রাধার মনে, তাইতো আমি মথুরার রাজা।


— বাসুদেবের জয়, জয় গোবিন্দ, আপনি বিরহের শিরোমণি, জয় মুকুট আপনার,আপনি প্রশান্তি আপনি  ধৃষ্টার সম্মান। 


— আরেকটি বিষয় জানতে চাই গোবিন্দ 


— বলুন তবে 


— স্বপ্নে রাধা আমার সাথে কোনো কথা বলেনি,রেগে আছে আমার প্রতি 


— আপনার সাথে কেনো কথা বলবে? আপনার মন রাধাকে বোরখা পরায়, যে মন রাধাকে চিনতে পারে না, সে মনের সাথে রাধা কেনো কথা বলবে?

— জয় গোবিন্দ জয়, আপনি কথার ইশ্বর 

— জয় আপনার মহিমার, জেনে রাখুন, রাধা আমার ইশ্বর

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন