রবিবার, ২০ জুন, ২০২১

একদিকে চলছে নদীর জাল

 কাটা নিয়ে আসো 

রক্তাক্ত হয়ে পাথর হয়ে যাই 

কৃষকের সন্তান আমি 

ধানক্ষেত বুঝি 

বুঝি ফসলের সরল ভোরের ডাক 

বটবৃক্ষকে আদর্শ মানি 

মানি গাছের ছায়ার মানবিক আশ্রয় 

পানসে নদীর জলে জোছনা কোলাকুলি করে 

ফুলের ❀ ঘরে গন্ধের জাহাজ 

শিশুর চোখে বর্তমানি হাসি ☺ বুঝি 

রগস্টেট ডিপস্টিটের লিপস্টিক আমার চোখে ধরে না 

পান্তা ভাতের সাথে শুটকির ভর্তা আলুভর্তা ডাল 

পুরাতন ডেংগার ছানের সাথে প্রতি বেলার আহার 

গরম ভাতের সাথে হওরার তেল আমি বুঝি 

ম্যালথাসের জনসংখ্যা তত্ব আমি বুঝি না 

বুঝি না ইজম ফিজম থিউরি ফিউরির গরম বাতাস 

গরম ভাতের ফেন আমি বুঝি 

বুঝি ত্যাগের প্রাকৃতিক ঝরনায় আম্মার সংসার 

ফুলের গন্ধে অনুভূতি হয়ে মিশে যাই 

ডান চোখে নামে পাতার বাহার 

বাম চোখে আকাশ তুমিতমা সন্ধাফেরত ঘর পাখি

বাড়ি ফেরা 

ঘরে ফেরা 

অন্ধকারে ফেরা 

ফেরা এক গল্পের কথা 

চকলেট কথার চাওয়া আমি বুঝি 

বুঝি মানুষ এক মাতাল বাতাসের নাম

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন