সোমবার, ১ মার্চ, ২০২১

রোদের ডানায় পাখিময় দিন

 আমিও কল দিয়েছিলাম 

ফোন বন্ধ 

ঘরের আলো নিভে গ্যাছে পাহাড়ি নদীর ডানহাতে 

জানালা ধরে নেমে আসছে চাদের বাসন্তী ঘ্রান 


একটা সন্ধ্যা 

একটা বিকাল 

একটা সকাল 

একটা সূর্যের মতো ভূতপূর্ব অভূতপূর্ব সময় 

আমি কল দিয়েছিলাম 

ফোন বন্ধ 


নদী দেখার ইচ্ছে 

কালো শাড়ি 

লাল টিপ 

কালো ব্লাউজ 

হাতে সবুজ রঙের কুচকাওয়াজ 

শঙ্খচিল মন আকাশে উড়াল দেয় রোদের ডানার মতো 


আকাশেও তুমি নেই 

বাতাসে নেই তোমার গন্ধ 

কথাতে নেই তোমার কম্পন 

চোখে নাই তোমার ঝনঝন দৃশ্য 

মনে মনে সারাদিন কলমন তোমার মনে ওয়াইফাই করি


মনে মনে বেচে যাই আমরা 

শরীরে বেচে যায় মৃত্যু  

হলুদ আলোর সাথে বিয়ে দেই নীল আলোর 

অভিসারে যায় ব্রাউন সন্ধ্যার বেগুনি সকাল 


ফোনকলে কথা বলিনা কতকাল 

কতকাল তোমার মিষ্টি কন্ঠ আমার নিউরনে 

আমার নিউরনে চুমুভাস্কর্য স্থাপন করে না 


সাওম রোযার দেশে আমিও কাফির মুসাফির 

ইশারায় ডাক দিয়ে দেখো রক্তেমাংসে হবো হাজির 


কল দিয়েছিলাম 

মোবাইল ব্যালেন্স শেষ হওয়ার শত বছর আগে 

ফোন বন্ধ 

শতবছর পর দেখা হলেও বলবো "ভালোবাসি" 

তোমার জন্য আমি বাচি 

আমার কথা বাচে 

আমার বাড়ির সূর্য তোমার বাড়িতে যায় লাল চিঠি নিয়ে 


হাজার বছরের স্রোতে 

একবার পেয়েছি শরীরে 

একবার পেয়েছি মনে 

একবার পেয়েছি রক্তমাংসে তোমায় 

একবার পেয়েছি অপেক্ষায় 

অপেক্ষা করতে করতে কল দিয়েছিলাম 

আমিও কল দিয়েছিলাম 

বন্ধ 

ফোন বন্ধ 

সমস্ত পথ বন্ধ হয়ে গেলে রহস্যের পথে দেখা হয় রোজ 

বালুভূমির দেশে আমি এখন ভেতর লাল বাইরে সবুজ

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন